,

স্কুলছাত্রের লেখাপড়ার দায়িত্ব নিলেন খোকসা থানার ওসি

সাগরের পরিবারের সঙ্গে খোকসা থানার ওসি মজিবুর রহমান (ছবি : সংগৃহীত)

খোকসা প্রতিনিধি, কুষ্টিয়া: সাগর হোসেন (১৮) নামের এক স্কুলছাত্রের লেখাপড়ার দায়িত্ব নিয়েছেন কুষ্টিয়ার খোকসা থানার অফিসার ইনচার্জ (ওসি) মজিবুর রহমান। সাগর হোসেন কুষ্টিয়ার খোকসা উপজেলার শিমুলিয়া ইউনিয়নের সিংঘরিয়া গ্রামের কৃষক গফুর মণ্ডলের কনিষ্ঠ ছেলে।

আর্থিক অস্বচ্ছলতা ও অসৎ সঙ্গের কারণে দশম শ্রেণীর ছাত্র সাগর হোসেনের লেখাপড়া বন্ধ হওয়ার উপক্রম হয়েছিল। এমতাবস্থায় পরিবারের সদস্যদের সঙ্গে প্রায়ই খারাপ আচরণ করত সাগর। এছাড়া পরিবারের সঙ্গে দিন দিন তার দূরত্বও বৃদ্ধি পাচ্ছিল।

ছেলের এমন আচরণে বিচলিত হয়ে সাগরের পিতা-মাতা খোকসা থানার অফিসার ইনচার্জ মজিবুর রহমানের নিকট পরামর্শের জন্য আসেন। ঘটনার বিস্তারিত জানার পর ওসি মজিবুর রহমান সাগরকে জিজ্ঞাসাবাদ করেন। জিজ্ঞাসাবাদে তিনি জানতে পারেন, আর্থিক অনটনের কারণে লেখাপড়া করতে পারছে না সাগর।

এরপরই সাগরের স্কুলের শিক্ষকদের সঙ্গে আলোচনা করে তাদের সহায়তায় মজিবুর রহমান সাগরের লেখাপড়ার দায়িত্ব নেন। এছাড়া সাগরের প্রতি সুদৃষ্টিসহ তার লেখাপড়ার বিষয়ে খোঁজ-খবর রাখার জন্য থানার অন্যান্য অফিসারদের প্রতি নির্দেশনা প্রদান করেন তিনি।

সাগরের বড় ভাই সাবু মণ্ডল  জানান, আমার ছোট ভাই খারাপ দিকে চলে যাচ্ছিল, এমতাবস্থায় ওসি স্যার আমার ভাইয়ের পড়ালেখার দায়িত্ব নিয়ে অবশ্যই ভালো করেছেন। ওসি স্যারকে সাধুবাদ জানাই।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মজিবুর রহমান বলেন, মানবিকতা নিয়ে কাজ করি, আইনের পাশাপাশি মানবিক দিকটাও দেখতে হয়। একটু সহায়তায় ছেলেটা জাতিকে, দেশকে এবং তার পরিবারকে ভালো কিছু  দিতে পারবে। এই দিক বিবেচনা করে সহায়তার হাত বাড়িয়ে দিয়েছি।

এই বিভাগের আরও খবর